দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে সারাদেশে আজ ৪টি অভিযান পরিচালিত হয়েছে

👉রাজধানীর শাহজাহানপুর রেলওয়ের কোয়ার্টার বহিরাগতদের ভাড়া দেয়ার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ হতে আজ এ অভিযান পরিচালিত হয়। সরেজমিন অভিযানকালে টিম শাহজাহানপুর রেলওয়ে কলোনি পরিদর্শনপূর্বক প্রায় প্রতিটি ভবনের ইউনিটে বহিরাগতদের বসবাসের অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। টিম জানতে পারে, কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকা ও রেলওয়ে অফিসার্স কোয়ার্টার ঘেঁষে শাহজাহানপুর রেলওয়ে কলোনি এবং চট্টগ্রাম রেলওয়ে এলাকার প্রায় সব কর্মকর্তা-কর্মচারীই বাসা বরাদ্দ নিয়ে বহিরাগতদের ভাড়া দিয়ে লাখ লাখ টাকা আয় করছেন। শুধু বাসা ভাড়াই দেয়া হয়নি, অনেক কোয়ার্টারের আঙিনা ও আশপাশের খালি জায়গায় নির্মাণ করা হয়েছে কাঁচা-পাকা অনেক ঘর, দোকানপাট। অবৈধভাবে ভাড়া দেয়া এসব বাসায় পানি ও বিদ্যুতের সংযোগও অবৈধভাবে দেয়া হয়েছে মর্মে প্রাথমিক প্রমাণ পায় দুদক টিম। টিম প্রাপ্ত তথ্যাবলির উপর ভিত্তি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সুপারিশ প্রদান করবে।

👉আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এর বনশ্রী শাখার শিক্ষার্থীদের নিকট হতে বিশেষ ক্লাসের নামের বাধ্যতামূলকভাবে অর্থ আদায়ের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আতাউর রহমান সরকার ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত টিম আজ এ অভিযান পরিচালনা করে। সরেজমিন অভিযানে টিম অভিযোগের প্রাথমিক সত্যতা পায় এবং যাচাই-বাছাইয়ের জন্য তথ্যাবলী সংগ্রহ করে। তথ্যাবলী বিশ্লেষণপূর্বক পরবর্তী সিদ্ধান্ত চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে টিম।

👉এছাড়াও সিলেটের জৈন্তাপুর উপজেলায় এবং সাতক্ষীরার তালা উপজেলার অবৈধভাবে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করানোর অভিযোগে যথাক্রমে সমন্বিত জেলা কার্যালয়, খুলনা ও সমন্বিত জেলা কার্যালয়, সিলেট হতে দুটি পৃথক অভিযান পরিচালিত হয়েছে

আরো খবর